Love you forever

তুমি শুধু আমার ভুলে যাওয়াটাই দেখেছ। কিন্তু প্রতি রাতে ঘুমানোর আগে মনের মাঝে যে স্মৃতি খেলা করে তা কি তুমি দেখ? ঘুমের মাঝে স্বপ্নে কার ছবি খেলা করে তুমি বোঝ? পরপর তিনটি রাত আমি মাঝ রাতে ঘুমের মাঝে লাফিয়ে উঠেছি। জানি তুমি তাও দেখনি। তুমি তো প্রশ্ন করতে পার আমি তোমায় ভুলে গেছি কি না। কিন্তু আমি তো ক্ষোভে সেটিও করতে পারি না। ফেসবুকে ডুকলে মনের অজান্তেই সবুজ ঝাউবনের মাঝে তোমার হাতটিকে চ্যাট লিস্টে খুজে ফিরি। জানি সেটিও কখনও বুঝবে না। কারণ তুমি কখনও আমায় বোঝনি।যদি বুঝতে তাহলে তোমার আমার মাঝে কোন সম্পর্ক আছে কিনা সে প্রশ্ন তুলতে না।আমি অনেক বুঝে শুনে সিদ্ধান্ত নিয়েছিলাম।আমার মা বোধয় বিষয়টি কিছুটা আচ করতে পেরেছিল তাই সে যখন আমাকে মাথার চুল এলিয়ে দিতে দিতে প্রশ্ন করেছিল তোর কি হয়েছে সবসময় মন মরা হয়ে থাকিস কেন,আমি কোন উওর দিতে পারিনি।সত্যিকার এর ভালবাসি তো তাই খুব খারাপ লেগেছিল। আর সেই তুমি আমাকে বল আমি তোমায় ভুলে গেছি।হ্যা আমি সত্যিই তোমাকে ভুলে যাওয়ার চেষ্টা করছি।ভুলেই তো যেতে হত তাই না? ভুলে যাবার কথাই তো বলতে চেয়েছিলে? হয়তোবা সেটা হুমায়ুন আহম্মেদ এরমত সুন্দর করে ইনডাইরেক্টলি বলতে তাই না? আমি জানি তুমি কি বলবা তাই তোমার মুখ থেকে এই অপ্রিয় সত্য কথাটি শুনতে চাই নি। কারণ আমি তোমার চোখে আমার প্রতি কোন ভালবাসা দেখিনি। ভাল না হয় না ই বাসলে বিবেকবোধ থেকেও একটি দিন ফোন করে শুনলে না জানতে চাইলে না কেমন আছি।তোমার প্রতি আমার কোন ক্ষোভ নেই। সব দোষ আমার,আমি কেন তোমায় নিয়ে স্বপ্ন দেখেছিলাম!!! তুমি প্রথম যেদিন আমায় বলেছিল তোমার এ্যাডজাস্ট করতে সময় লাগবে, তোমার সেলফি দিয়েছিলে,তোমার ভাবির সাথে কথা বলতে বলেছিল আমি মনে করেছিলাম সত্যিই বোধয় তোমার মনে আমার জন্য জায়গা তৈরি হয়েছে। তারপর তোমার জন্য মনের মধ্যে সারা দিবানিশি কতরকম স্বপ্নের পসরা সাজিয়েছি তা তুমি কল্পনাও করতে পারবে না।আজকে অনেক কঠিন কথা বলে ফেললাম। মনের ভেতরকার অনেক ক্ষত বিক্ষত দুঃসহ স্মৃতিকে জাগিয়ে তুললাম। যা আমাকে হয়তোবা আজকের রাতেও যণ্ত্রণা দেবে। আমি জীবনে কারও অবহেলা নিয়ে বাচতে শিখিনি। আমাদের মাঝে অনক সুন্দর সম্পর্ক হতে পারত। ন্যূনতম এতটুকু বলতে পারি আমি সেটাই চেয়েছিলাম।কিন্তু সেটা তোমার অবহেলার মাঝেই হারিয়ে গেল। তোমাকে ভুলে থাকার জন্য এখন বন্ধুদের মাঝে অনেক বেশি সময় দেই। নিজের কাজ নিয়ে ব্যাস্ত থাকি। বাবা মা ভাই বোন বন্ধুদেরকে আগের থেকে একটু বেশি ভালবাসার চেষ্টা করি। হয়তোবা তোমাকে একদিন ভুলে যাব। সবকিছু স্মৃতি হয়ে যাবে। আমার ভুলে যাওয়া না যাওয়াতে তোমার কি আসে যায়? তুমি কোন অধিকারে আমাকে এই প্রশ্ন কর? এই লেখাটি যখন লিখছি তখন কী-বোর্ডের উপর তিন চার ফোটা পানি পড়েছে।সেই পানিকে আঙুলের ডগায় নিয়ে ভাবছি এটা অশ্রু নাকি কষ্ট। তারপরও তুমি প্রশ্ন করবে তোমায় ভুলে গেছি কি না? করতেও পার কারণ নিশব্দ কান্নার আওয়াজ তোমার কানে পৌছবেও না আর তোমাকে ভাবাবেও না।
Love you forever Love you forever Reviewed by TechMan on 1:16 AM Rating: 5

No comments:

Powered by Blogger.